ধর্ম ব্যবসায়ীদের জন্য অশনিসংকেত: বর্তমানে রোহিঙ্গা ইস্যু বাংলাদেশের সবচেয়ে বড় ইস্যু হয়ে দাড়িয়েছে। সবচেয়ে মজার বিষয় হলো বাংলাদেশের অভ্যন্তরীন অনেক বড় বড় সমস্যাও এখন গৌন হয়ে দাড়িয়েছে। বিশেষ করে যুদ্ধাপরাধের অভিযোগে বিচারাধীন মৃত প্রায় জামাত শুধুমাত্র 'ইসলাম' ইস্যুটাকে সামনে আনার জন্য, জনগনের মনে ইসলামের প্রতি আবেগকে উস্কে দেবার জন্য এক কথায় বলা যায় আরো একবার জনগনের কাছে ইসলামকে বিক্রি করার জন্য নানাভাবে এটিকে ইস্যু বানানোর চেষ্টা করা হচ্ছে।

আর অন্যান্য সকল বিষয়ে সহযোগিতা করার মত এই বিষয়েও বিএনপি জামাতকে সহযোগিতা করে যাচ্ছে। আর এই কারনে পত্রিকা, ব্লগ, ফেসবুকে এই বিষয়ে ঝড় বয়ে যাচ্ছে। গত কিছুদিন ধরে আমাদের পত্রপত্রিকাও এই বিষয়ে বিভিন্ন জরিপ চালিয়েছে। এখন আপনাদের সেই জরিপের কিছু ফলাফল দেখাবো। আসলে আমরা যতই ধর্মের চুনকাম করে, মানবিকতার লেবু কচলিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার পক্ষে ব্লগ, ফেসবুকে সুনামি-নার্গিস ঘটিয়ে দিই না কেন তাতে জনগনের কোন মাথাব্যাথা নেই। বরং বাংলাদেশের জনগন এখন থেকে বাস্তবতার নিরিখেই অবস্থান নেবে। ধর্ম ব্যবসায়ীদের জন্য অশনিসংকেত।

বিভিন্ন দৈনিক পত্রিকার জরিপগুলো নিচে তুলো ধরা হলোঃ

পত্রিকা - কালের কন্ঠ
জরিপের প্রশ্নঃ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার আহবান জানিয়েছে বিএনপি। তাদের এ প্রস্তাব দেশের জন্য মঙ্গলজনক বলে মনে করেণ কি?
হ্যাঁ: ২১.৭৪% | না: ৭৮.২৬%
মোট ভোটদাতা ১,৬১০ জন

পত্রিকা - যুগান্তর
জরিপের প্রশ্নঃ পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, রোহিঙ্গাদের জন্য সীমান্ত খুলে দেওয়া হবে না। আপনি কি এ সিদ্ধান্ত সমর্থন করেন?
হ্যাঁ: ৫৩.৬২% | না: ৪৩.৭২% । মন্তব্য নেই: ২.৬৬%
মোট ভোটদাতা ৩৩,৬৬৯ জন

পত্রিকা - বাংলাদেশ প্রতিদিন
জরিপের প্রশ্নঃ রোহিঙ্গাদের আশ্রয় দিতে বিএনপির আহবান যুক্তিসঙ্গত মনে করেন কি?
হ্যাঁ: ২৬.৮৬% | না: ৭২.৯৫% । মন্তব্য নেই: ০.১৯%
মোট ভোটদাতা ৫,৮০৭ জন

পত্রিকা - আমাদের সময়.কম
জরিপের প্রশ্নঃ মানবিক দিক বিবেচনায় রেখে বাংলাদেশে রোহিঙ্গাদের প্রবেশে অনুমতি দেওয়া যেতে পারে - বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?
হ্যাঁ: ৩.৪% | না: ৯৬.৫২% । মন্তব্য নেই: ০.০৮%
মোট ভোটদাতা ৬,৭৭৯ জন

অনলাইন ডেস্ক