ঘুর্নিঝড় আম্পানের ছোবলে চরম ক্ষতিগ্রস্ত বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় জনগনের সহায়তায় এগিয়ে এসেছে জাতীয় ক্রিকেটাররা। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মোর্তাজা ও মাহমুদুল্লাহ রিয়াদের মত ক্রিকেট তারকারা 'ফুট স্টেপ' নামের একটি এনজিওর মাধ্যমে এসব মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

এনজিওটি তাদের ফেসবুক পেইজে ক্রিকেটারদের এই মহানুভবতার তথ্য তুলে ধরে বলেন, 'আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ভয়ঙ্কর আম্পানের ছোবলে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের দক্ষিনাঞ্চলের জনগনের সহায়তায় এগিয়ে এসেছেন দেশের জাতীয় ক্রিকেটাররা। ক্ষতিগ্রস্ত অনেক মানুষের মাথা গোজার ঠাই পর্যন্ত নেই। তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ক্রিকেটাররা। মানুষের জীবন সহায়তায় এগিয়ে আসার জন্য টাইগারদের অসংখ্য ধন্যবাদ'।

মরনঘাতি করোনার সংক্রমনের কারণে অনটনে পড়ে যাওয়া জনগনের দিকেও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন তামিম, মুশফিকরা। ওই ভাইরাসের সংক্রমনে সারা দেশে এ পর্যন্ত ৭৮১ জন মৃত্যুবরণ করেছে।

জাতীয় ক্রিকেটাররা তাদের মাসিক বেতনের অর্ধেক টাকা দানের মাধ্যমে গড়ে তুলেছিল ২৬ লাখ টাকার তহবিল। এছাড়া ৯১জন প্রথম শ্রেনীর ক্রিকেটার এবং অনুর্ধ-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটাররাও করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে এসেছে। এর বাইরে ক্রিকেটাররা ব্যক্তিগত পর্যায়ে ও অভাবগ্রস্ত মানুষের প্রতি বাড়িয়ে দিয়েছে সহায়তার হাত।

অনলাইন ডেস্ক