সোনার খাঁচার দিনগুলোকে খুব মনে পরে- যখন কারো মৃত্যু হলে পাড়া পড়শী, আত্বীয় স্বজনের আহাজারিতে ভারী হয়ে যেত পুরো পরিবেশ। কবর খোড়া থেকে শুরু করে দাফনের কাজ করতো চোখের জলের ভালবাসা দিয়ে।

সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সোমবার করোনা পজিটিভ হওয়ার এ খবর তিনি নিজেই বিভিন্ন গণমাধ্যমকে নিশ্চিত করেন। ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের ল্যাবে রোববার নমুনা পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে।

আওয়ামী লীগ নেতা ও সাবেক সাংসদ হাজী মকবুল হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ রোববার রাত ৯টার কিছু পরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি। মরহুমের পরিবারের এক সদস্য প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে এই সংকটকালীন মুহুর্তে প্রবাসীরা যখন নিজেদের জীবন সংশয়ের আশংকায় আছেন। আতংক, উৎকন্ঠায় দিনযাপন করছেন তখনো নিজ দেশের দরিদ্র, অসহায়দের সাহায্য এগিয়ে এসেছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান এস আলম গ্রুপের ডিরেক্টর মোরশেদুল আলম ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাল ইলাহি রাজিউন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৬৫ বছর।

প্রতি বছর রমজানে চাঁদপুরে এস. এস. সি ৯৮ ব্যাচ এর পক্ষ থেকে ইফতার পার্টির আয়োজন করা হয়। বর্তমান করোনা ভাইরাসে সারাদেশে লকডাউন চলছে তাই চাঁদপুরে এস. এস. সি ৯৮ ব্যাচ একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহন করে "সকলে আমরা সকলের তরে, প্রত্যেকে আমরা পরের তরে" এ প্রতিপাদ্য সামনে রেখে চলমান করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া নিম্ম আয় এবং অসহায় মানুষের মাঝে ঈদ উপহার ও ঈদ শুভেচ্ছা প্রদান করা হয়।

সিরাজগঞ্জে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে করোনা ভাইরাসে ঘরবন্দি কর্মহীন ৭০০ পরিবারের মাঝে রমজান ফুড প্যাকেজ সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার সকালে সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় মাঠ চত্বরে এ রমজান ফুড প্যাকেজ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শুভেচ্ছা ও অভিনন্দনঃ রফিক খান (প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক - আয়ারল্যান্ড আওয়ামী লীগ)

আমেরিকায় আটকে পড়া ২৪২ বাংলাদেশী নিয়ে কাতার এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে ডুলেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট (Washington Dulles International Airport (IAD)) ত্যাগ করলো ১৫ মে শুক্রবার রাত ১১টায়।

গতকাল শুক্রবার, ৮ই মে, ২০২০ বিভিন্ন দেশের প্রতিনিধিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক আলোচনা সভায় মিলিত হন। অনুষ্ঠানের আয়োজন ও সঞ্চালনায় ছিলেন জার্মানীর অনারারি কনস্যুলার পিপলস্ রিপাবলিক অব বাংলাদেশের ইঞ্জিনিয়ার হাসানাত মিয়া।