LAST UPDATED (Ireland Time)

Mon, 06 Nov 2017 6pm

Back আপনার অবস্থান: হোম লাইফ ষ্টাইল লাইফ এবং ষ্টাইল নিউজ মা এবং শিশু ৩২ জনের মৃত্যু স্বাভাবিক ? বাংলাদেশে এটা নজিরবিহীন ঘটনা

৩২ জনের মৃত্যু স্বাভাবিক ? বাংলাদেশে এটা নজিরবিহীন ঘটনা

অনলাইন ডেস্কঃ

সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১০ শিশুসহ ৩২ জনের মৃত্যুর ঘটনা স্বাভাবিক বলে দাবি করেছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালিক। মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।


প্রতিমন্ত্রী বলেন, ঘটনা তদন্তে স্বাস্থ্য অধিদফতর ছাড়াও মন্ত্রণালয় থেকে আরেকটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, প্রতিদিন দুই হাজার রোগী এ হাসপাতালে আসেন। এরমধ্যে ১২ থেকে ১৫ জনের মৃত্যু হয়। তবে হরতাল-অবরোধের কারণে অনেক রোগী দেরিতে শেষ আসছেন, সে কারণে মৃত্যুর ঘটনা বাড়তে পারে। মৃত্যর ঘটনা স্বাভাবিক দাবির পক্ষে ব্যাখ্যা দিয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দীন মোহাম্মদ ৩২ জনের মৃত্যুর কারণ তুলে ধরেন।

মঙ্গলবার সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. আব্দুস সালাম ৩২ জনের মৃত্যু সংবাদ নিশ্চিত করেন।
তবে ভুল চিকিৎসা এবং নার্স ও ডাক্তারদের চিকিৎসা অবহেলা বিষয়টি নাকচ করে তিনি বলেন, ১০ শিশুর মধ্যে ৬ জন জন্ম জটিলতায়, ২ জন অপুষ্টিজনিত সংক্রমণে, একজন ‍নিউমেনিয়ায় ও অন্য একজন ঠাণ্ডাজনিত কারণে মৃত্যু হয়েছে।

এ ঘটনায় মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ইসমাইল পাটোয়ারীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- শিশু বিভাগের বিভাগীর প্রধান ডা. মনজ্জির আলী, আবাসিক চিকিৎসক রঞ্জর কুমরা রায়।

কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। নিহত শিশুদের মধ্যে পাঁচ নবজাতক রয়েছে। সোমবার জন্ম হয়েছিল তাদের। বাকি পাঁচ শিশুর মধ্যে সর্বোচ্চ দেড় বছর বয়সী শিশু রয়েছে। এই পাঁচ শিশুর মধ্যে দুই শিশু রবিবার থেকে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিল। অন্য তিন শিশুকে সোমবার হাসপাতালে আনা হয়। মারা যাওয়া শিশুরা শিশু ওয়ার্ডসহ তিনটি ওয়ার্ডে ভর্তি ছিল।

Copyright 2013 TheIBB.org, All Rights Reserved, Irish Bangla Barta
Voice of Bangladeshi community in Ireland
Contact Us | Terms & Conditions | Privacy & Cookie Policy