LAST UPDATED (Ireland Time)

Mon, 06 Nov 2017 6pm

Back আপনার অবস্থান: হোম কমিউনিটি কমিউনিটির সংবাদ আয়ারল্যান্ডে দেশীয় রাজনীতি আয়ারল্যান্ড আওয়ামী লীগের ঐক্য ও ডাবলিন আওয়ামী লীগের আসন্ন ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা

আয়ারল্যান্ড আওয়ামী লীগের ঐক্য ও ডাবলিন আওয়ামী লীগের আসন্ন ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা

Dublin Awamileague Conferenceগত ০৪/১১/২০১৭ তারিখে ডাবলিনের মাম’স রেস্তোরাতে ডাবলিন আওয়ামী লীগ আয়োজিত আয়ারল্যান্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে ডাবলিন আওয়ামী লীগের আসন্ন সম্মেলন নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্ক আওয়ামী লীগ, গলওয়ে আওয়ামী লীগ, কেরি আওয়ামী লীগ, কিলডার আওয়ামী লীগ, লিমেরিক আওয়ামী লীগ ও ডাবলিন আওয়ামী লীগের বিশিষ্ট নেতৃবৃন্দ। উক্ত সভায় আয়ারল্যান্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কিবরিয়া হায়দার বলেন, আমরা এতদিন বিভিন্ন গ্ৰুপে বিভক্ত ছিলাম কিন্তু ডাবলিন আওয়ামী লীগ নিয়ে আজ সমস্ত আয়ারল্যান্ড আওয়ামী লীগ ঐক্যবদ্ধ এবং ডাবলিনে বসবাসকারী কর্মীরাই সিদ্ধান্ত নেবেন আসন্ন সম্মেলন কিভাবে অনুষ্ঠিত হবে।

আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন বলেন, আমরা আজকে সকলের সাথে মিলিত হতে পেরে আনন্দিত। এতো দিন বিভিন্ন ভাগে বিভক্ত আয়ারল্যান্ড আওয়ামী লীগ আজ ঐক্যবদ্ধ হওয়ায় তিনি উচ্ছাস প্রকাশ করেন। আগামীতে ঐক্যবদ্ধভাবে আয়ারল্যান্ড আওয়ামী লীগের কমিটিও গঠিত হবে। তিনিও ডাবলিন আওয়ামী লীগের কর্মীদের উপর আস্থা জ্ঞাপন করে বলেন, সম্মেলনের সমস্ত কিছু তাদেরকেই সম্পাদন করতে হবে আমরা শুধু সহযোগিতা করে যাবো।

কর্ক থেকে আগত সভায় উপস্থিত আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান বলেন, "ডাবলিন আওয়ামী লীগের এই অনুষ্ঠানের পর আমরা আয়ারল্যান্ডের সকল নেতৃবৃন্দের সাথে আবার বসবো, কাউকে বাদ দিয়ে নয় বরং কিভাবে সকলকে নিয়ে আয়ারল্যান্ড আওয়ামী লীগের কমিটি গঠন করা যায় সেই লক্ষ্যে কাজ করবো। তিনি আরো বলেন ঐক্যবদ্ধ আওয়ামী লীগ, বিভক্ত আওয়ামী লীগের চেয়ে অনেক বেশি শক্তিশালী।"

ডাবলিন, কর্ক ও কেরি থেকে আগত আয়ারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতিগণ যথাক্রমে ফয়জুল্লাহ শিকদার, কামরুজ্জামান ও সৈয়দ বিপুল সহ সবাই তাদের নিজেস্ব মতামত তুলে ধরে ডাবলিন আওয়ামী লীগের সম্মেলন ও আয়ারল্যান্ড আওয়ামী লীগের ঐক্যের প্রতি সমর্থন ব্যক্ত করেন।

Dublin Awamileague Conference

ডাবলিন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির উপদেষ্টা জনাব মাসুদ শিকদার এবং আয়ারল্যান্ড আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মিনহাজুল আমিন শাকিল টেলি-কনফারেন্সের মাধ্যমে তাদের অভিমত ব্যক্ত করে বলেন যে, "আসন্ন ডাবলিন আওয়ামী লীগ কমিটি যেন সুষ্ঠ এবং সুন্দরভাবে সবার ঐক্যমতের ভিত্তিতে গঠিত হয়।"

ডাবলিন আওয়ামী লীগের আহ্বায়ক ফিরোজ হোসেন বলেন, "আমরা সবসময়-ই সচেষ্ট ছিলাম গঠনতন্ত্র অনুসারে কমিটি গঠন ও তার পরিচালনা করা, কিন্তু যেকোনো কারণেই হোক গঠনতন্ত্র লঙ্গন করে কমিটি গঠিত হয়েছে। তাদেরকে তিনি সম্মেলনের মাধ্যমে এসে কমিটি গঠনের কথা বলেন"। তিনি আরো বলেন, "প্রয়োজনে আমরা সবার সাথে আবার বসবো বা কথা বলবো। যারা এখনো ঐক্যের বাইরে আছে তাদের জন্য সবসময় আমাদের দরজা খোলা"।

পাদটীকায়, ডাবলিন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অলক সরকার বলেন, কতিপয় ব্যক্তি তাদেরকে কোনো বড় পদে সমর্থন না দিলে নাকি তারা সম্মেলনে আসবে না এই ধরণের প্রচারে লিপ্ত। তাদের কে আমরা বলতে চাই প্রতিযোগিতামূলকভাবে কর্মীদের সমর্থন ও সকলের মতামতের ভিত্তিতেই ডাবলিন আওয়ামী লীগের কমিটি গঠিত হবে। আমরা গঠনতন্ত্র বিরোধী কোনো পকেট কমিটিতে বিশ্বাসী নই। তাদের যোগ্যতা ও জনপ্রিয়তা যদি এতটাই আকাশ চুম্বি তাহলে সম্মেলনে আসতে ভয় কোথায়"। তিনি তাদের নেতৃত্ত্ব দানের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন।

পরে সভার সর্ব সম্মতি ক্রমে ডাবলিন আওয়ামী লীগের সম্মেলন আগামী ডিসেম্বর মাসের ১৮ তারিখ রোজ সোমবার ধার্য করা হয়। সেইসাথে ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক সহ উপস্থিত সকলের মতামত ও সমর্থনের  ভিত্তিতে ডাবলিন আওয়ামী লীগের সম্মেলন সম্পাদনের কার্যভার ডাবলিন আওয়ামী লীগের জনপ্রিয় নেতা ডাবলিন আওয়ামী লীগের আহ্বায়ক ফিরোজ হোসেনের উপর ন্যস্ত করা করা হয়।

অনুষ্ঠানে নবগঠিত আয়ারল্যান্ড ছাত্র লীগের সভাপতি নোমান চোধুরী ও সাধারণ সম্পাদক রিব্বী ইসলাম সহ কাউন্টি কর্ক ও লিমেরিক থেকে আগত সহ-সভাপতি  হাসান হাবিব সজীব নাজমুল ও যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজ রউফ জুয়েলকে আয়ারল্যান্ড আওয়ামী লীগ ও আয়ারল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তৌহিদ হাসান ও সাধারণ সম্পাদক এ আর নয়নের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

Dublin Awamileague Conference

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কাউন্টি গল্ওয়ে থেকে আগত জামাল বশির (সাবেক সভাপতি, বাংলাদেশ গল্ওয়ে কমিউনিটি), সামীর জসিম (সাধারণ সম্পাদক, গলওয়ে আওয়ামী লীগ), আজিমুল হোসেন আজিম (বিশিষ্ট ব্যবসায়ী)।

কাউন্টি কিলডার থেকে আগত, মিজান রহমান (সভাপতি, কিলডার আওয়ামী লীগ),

কাউন্টি ডাবলিন ও ডাবলিন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি থেকে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক পদের জসীম পাটোয়ারী ও খন্দকার হাসান রুমন। শ্রী সমীর কুমার ধর (সদস্য সচিব)। সদস্যের মধ্যে ছিলেন, সাব্বীর হোসেন, শফিকুর রহমান, প্রবীর সরকার, নাজমুল হক, মো: সুমন, সাজ্জাদুর রহমান সহ প্রমুখ।

সমীর কুমার
তথ্য ও প্রচার সম্পাদক
আয়ারল্যান্ড আওয়ামী লীগ

Copyright 2013 TheIBB.org, All Rights Reserved, Irish Bangla Barta
Voice of Bangladeshi community in Ireland
Contact Us | Terms & Conditions | Privacy & Cookie Policy