LAST UPDATED (Ireland Time)

Mon, 06 Nov 2017 6pm

Back আপনার অবস্থান: হোম কমিউনিটি কমিউনিটির সংবাদ আয়ারল্যান্ডে বাংলাদেশী উদযাপন ২১শে ফেব্রুয়ারী, বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণে আয়ারল্যান্ড বি এন পি

২১শে ফেব্রুয়ারী, বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণে আয়ারল্যান্ড বি এন পি

শিহাব উদ্দিন- বার্তা সম্পাদক
অমর একুশে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি ) আয়ারল্যান্ড এর উদ্দোগে ৩য় বারের মত রাত ১২.০১ মিনিটে ডাবলিন, ও কোনেল স্ট্রিটে ( জিপিওর সামনে) অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।

১৯৫২ সালের এ দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা প্রতিষ্ঠার দাবিতে তরুণ ছাত্র যুবকের রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ।তাদের সেই সংগ্রাম এবং আত্মত্যাগ জাতি হিসেবে আমাদের আজ পৃথিবীর ইতিহাসে অবিস্মরণীয় করেছে। বাংলাদেশের সীমানা ছাড়িয়ে ২০০০ সাল থেকে প্রতি বছর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয়ে আসছে সারা বিশ্বে।

বাংলাদেশসহ সারা বিশ্বে শ্রদ্ধাভরে স্মরণ করা হয় ভাষা আন্দোলনে শহীদ সালাম, বরকত, রফিক ও জব্বারকে। দিবসটি যথাযথভাবে পালনের লক্ষ্যে বাণী দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল আয়ারল্যান্ড শাখার(একাংশের) সভাপতি ও ইউরোপ বি এন পির যুগ্ন আহবায়ক মুশাররফ হোসেন,আয়ারল্যান্ড বি এন পির (একাংশের)সাধারণ সম্পাদক ও ইউরোপ বি এন পির সহ সদস্য সচিব কবির আহমেদ এবং ডাবলিন  বি এন পির নেতা কর্মী সহ আরো অনেকে।

তথ্যসূত্রঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি ) আয়ারল্যান্ড

 



Copyright 2013 TheIBB.org, All Rights Reserved, Irish Bangla Barta
Voice of Bangladeshi community in Ireland
Contact Us | Terms & Conditions | Privacy & Cookie Policy