LAST UPDATED (Ireland Time)

Mon, 06 Nov 2017 6pm

Back আপনার অবস্থান: হোম বাংলাদেশ বাংলাদেশের খবর রাজনীতি সাংবাদিকদের উপর হামলা, রোববারের মধ্যে গ্রেফতার করা না হলে সিএমপি দপ্তর ঘেরাওয়ের হুমকি

সাংবাদিকদের উপর হামলা, রোববারের মধ্যে গ্রেফতার করা না হলে সিএমপি দপ্তর ঘেরাওয়ের হুমকি

শিহাব উদ্দিন- বার্তা সম্পাদক

চট্টগ্রামের লালদীঘি ময়দানে ১৪ দলের পদযাত্রা সমাবেশে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে টিভি জার্নালিস্ট এসোসিয়েশন চিটাগং এর উদ্যোগে শনিবার বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সমাবেশে বক্তারা রোববারের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাওয়ের হুমুকি দিয়েছেন ।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত কর্মসূচিতে বক্তারা, সাংবাদিকদের দেয়া আল্টিমেটাম অনুযায়ী রবিবাবের মধ্যে হামলাকারী চিহ্নত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবী জানিয়ে বলেন, অন্যথায় পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও সহ কঠোর কর্মসূচির দিকে যাবে সাংবাদিক সমাজ । বক্তারা বলেন, যে কোন রাজনৈতিক আন্দোলন-সংগ্রাম আর দুর্যোগে সাংবাদিকরাই রাজনীতিবিদদের পাশে দাঁড়ান। আর এখন ক্ষামতাসীন দলের ছত্রছায়ায় সাংবাদিকদের উপর প্রকাশ্য জনসভায় হামলার ঘটনার চারদিন পার হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। বক্তারা রবিবারের মধ্যে হামলাকারীদের গ্রেপ্তারের দাবী জানিয়ে বলেন, সন্ত্রাসীদের গ্রেফতার করা নাহলে সাংবাদিক সমাজ মনে করবে ক্ষমতাসীনরা আইনের প্রতিশ্রদ্ধাশীল নয় । সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য পুলিশ প্রশাসনের প্রতিও সমাবেশ থেকে দাবী জানানো হয়।
টিভি জার্নালিস্ট এসোসিয়েশন এর যুগ্ম সম্পাদক আরিচ আহমেদ শাহ’র পরিচালনায় সংগঠনের সভাপতি শামসুল হক হায়দরী’র সভাপতিত্বে সমাবেশে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক সাংবাদিক ইউনিয়ন সিইউজে সভাপতি এজাজ ইউসুফি, সিইউজে’র সাবেক সভাপতি ও এশিয়ান টিভি’র ব্যুরো প্রধান মোস্তাক আহমদ, সাংবাদিক নির্মল চন্দ্র দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে’র সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন এর সহ সভাপতি গোলাম মওলা মুরাদ, সিইউজে’র টিভি ইউনিট প্রধান মাইনুদ্দিন দুলাল, ডেপুটি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার আবুল হাসনাত, দেশ টিভির সিনিয়র রিপোর্টার আলমগীর সবুজ, মাছরাঙ্গা টিভির ব্যুরো প্রধান তাজুল ইসলাম, বিডি নিউজ টুয়েন্টিফোর এর ব্যুরো প্রধান মিন্টু চৌধুরী, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজিব, সাংবাদিক যীশু রায় চৌধুরী, এশিয়ান টিভি’র স্টাফ রিপোর্টার লতিফা আনসারী রুনা, এটিএন বাংলার রিপোর্টার শাহরিয়ার হাসান, একুশে টিভির নয়ন বড়–য়া জয়, আরটিভি’র স্টাফ রিপের্টার কাজী মনজুরুল ইসলাম, বিজয় টিভির রিপোর্টার জয়নাল আবেদীন, এটিএন নিউজের রিপোর্টার মাসুদুল হক, বাংলাভিশন রিপোর্টার শাহেদা পিয়া বক্তব্য রাখেন। বিক্ষোভ সমাবেশে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

 

Copyright 2013 TheIBB.org, All Rights Reserved, Irish Bangla Barta
Voice of Bangladeshi community in Ireland
Contact Us | Terms & Conditions | Privacy & Cookie Policy